কুহেলিকা
- রাহুল ঘোষ - কবিতাগুলো ছিঁড়ে গেছে ০৯-০৫-২০২৪

কুহেলিকা রাহুল ঘোষ নিস্তব্দ রাতের গায়ে থাবা বসায় ;নগ্ন কুহেলিকা, উষার আলোয় ঝকমকে,নিস্তেজ রাতের গভীরতায় নিজের মুখোশ খোলে, বিন্দু বিন্দু জলকনা কামনার ছক কষে গোধুলীবেলায়, আশ্রিত স্নিগ্ধ ঘাসের বুকে। সেদিন বাসনার ফাদে পড়ে মেয়েটি, হঠাত ছন্দপতন বাতাসের; দূর হতে চলে আসা গতিমান মোটরগাড়ি- হেডলাইট দিকভ্রান্ত-হর্ন আওয়াজও। ব্রেকের তার ঝিড়ে গেছে মস্তিক হতে, পাশ কেটে চলে যায় গাড়ি;মেয়েটিকে বাঁচিয়ে , ভোরের আলো ফুটে উঠে-রক্তাক্ত ঘাস ফুলে, ঘাস ফড়িং উড়ে যায়-সাদা কাগজে লিপ্ত ছুরি হতে। কুহেলিকা মিশে যায় -পথ চলা রাস্তায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।